বাসা থেকে অফিস! কেমন পোশাক পরবেন? কেন পরবেন? – Le Reve | Leading Fashion & Lifestyle Brand | Online Shopping in Bangladesh

বাসা থেকে অফিস! কেমন পোশাক পরবেন? কেন পরবেন?

দেখে নিন বিশেষজ্ঞরা কী বলছেন!

করোনার এই সময়ে, ঘরে বসে কাজ করার সুযোগের ভেতর যেমন নতুনত্ব রয়েছে তেমনি ঘন্টা নষ্ট করা শহুরে জ্যাম ঠেলে অফিসে যাবার যন্ত্রণা থেকেও মুক্তি মিলেছে। কিন্তু উল্টো দিকে রয়েছে একঘেয়েমিতে পাওয়া অথবা অফিসের কাজে পূর্ণ মনোযোগের অভাব হওয়া। এর একটা সমাধান তো অবশ্যই দরকার! বিশ্বাস করুন আর নাই করুন, সমাধান লুকিয়ে আছে আপনার কাপড়ের আলমিরায়।

কাজের জন্য কাজের পোশাক 

শুধু আমরা নই, বিশ্বের সেরা ফ্যাশন বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানীরাও বারবার বলছেন, ঘরে বসে অফিসের কাজে পূর্ণ মনোযোগ আনতে সঠিক পোশাক নির্বাচন করাটা খুবই গুরুত্বপূর্ণ। যা আপনাকে ঘরে থাকার আরামও দেবে, আবার আপনি যে অফিসের কাজই করছেন, সেই গাম্ভীর্যটুকুও ধরে রাখবে। বিখ্যাত ফ্যাশন এবং লাইফস্টাইল রিটেইলার এইরি স্টাইলিং এর জেষ্ঠ্য ব্যবস্থাপক ( সিনিয়র ম্যানেজার) এরিন রেটলিংকে সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিলো, কীভাবে তিনি বাসা থেকে কাজ করলেও সবসময় এতো কর্মোদ্যোম ধরে রাখেন? এরিন উত্তরে বলেছিলেন,” আমার সেরা কাজটা আমি তখনই দিতে পারি যখন কাজের জন্য উপযুক্ত পোশাকটি পরতে পারি। সাধারণ সোয়েটপ্যান্ট পরলেও আমি চেষ্টা করি তার সাথে মিলিয়ে অন্য পোশাক পরার। এটি আরাম এবং নিজেকে ভালো দেখানোর আত্নবিশ্বাস দুটোই এনে দেয়।”

আপনিও চাইলে এরিনকে অনুসরণ করে নিজের বাসা-অফিস এর পোশাক নির্বাচন করতে পারেন। অফিসে যেমন পরতেন, তেমনই একটি সালোয়ার কামিজ বা টিউনিক আপনি পরতেই পারেন। কিংবা ধরুন লেগিংসের সাথে মিলিয়ে একটি শার্ট বা টপই পরলেন। তার ওপরে একটি শ্রাগ চাপিয়ে নিলেই দারুন একটি স্টাইল তৈরি হয়ে গেল। যেমন পোশাকই আপনি নির্বাচন করুন, খেয়াল রাখুন এরিনের একটি শব্দে। কম্বিনেশন, কম্বিনেশন, এবং কম্বিনেশন!

বাতাসে গ্রীষ্মের আমেজ

গ্রীষ্ম প্রায় চলেই এলো। ঘরে বসে কাজ করলেও খেয়াল রাখুন পোশাকটি যেন গ্রীষ্মের উপযোগি হয়। একটু ঢিলেঢালা সুতি, লিনেন, ভিসকোস, কিংবা তাঁতের পোশাক বেছে নিন। এই সময় রঙ নির্বাচনও কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। কেন? প্যান্টন কালার ইন্সটিটিউটের এক্সিকিউটিভ ডিরেক্টর লেট্রিস ইজম্যান এর একটি দারুন ব্যাখ্যা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ”অফিসের কাজে কিংবা একজন ক্লায়েন্টের সাথে দেখা করতে গেলে আপনি যেভাবে পোশাক পরবেন, কাজ না থাকলে কিন্তু ওভাবে পোশাক পরবেন না। অর্থাত, কাজের উদ্যম বা নিজের মুড, অনেকাংশেই নির্ভর করে কেমন রঙের মাঝে আপনি নিজেকে জড়িয়ে রেখেছেন তার উপরে।” তাই ঘুম ঘুম আবেশ আনে এমন রঙ ফেলে গ্রীষ্মের উজ্জল সব রঙ যেমন বেগুনি, নীল, সবুজ, হলুদ, লাল কিংবা প্যাস্টেল শেডের একটি পোশাক বেছে নিন কাজের জন্য।

নিজের জন্য পরি

সবার ক্লজেটের এক কোণে কিছু পোশাক সযত্নে তোলা থাকে। হয়তো ওই কোনের একটি পোশাকের রঙ আপনার খুব প্রিয়, তবু মনে হয়, নাহ, আমাকে মানাবে না। কিংবা খুব পছন্দের একটা গাউন কিন্তু কোথাও পরার সুযোগ পাচ্ছেন না। নিজেকে খুশি করতে তাদের একটিই নাহয় আজ পরে ফেলুন! ফ্যাশন সচেতন মেয়েরা আজকাল অনায়াসে ছেলেদের টিশার্ট পরে ঘুরে বেড়াচ্ছেন কিন্তু হয়তো অফিসে কখনো পরা হয়নি। সেই টিশার্টটিই আজ পরে ফেলুন না একটি ক্যাপ্রি বা ডেনিম দিয়ে? আলমিরায় কিংবা অনলাইনে, অসংখ্য স্টাইল জমে আছে আপনার পরার অপেক্ষায়। একবার তাদের সুযোগ দিয়েই দেখুন!

পোশাক বলে দেবে অফিসের সময় শেষ!

ঘরে বসে কাজ করার একটাই সমস্যা- সময়ের হিসেব থাকেনা। যা তৈরি করে একঘেয়েমি। মনোবিজ্ঞানীরা বলছেন, এই সমস্যার সমাধানেও দারুন কাজ দেবে আপনার ক্লজেট বা আলমিরা। দিনের শেষে পরে নিন বাসায় পরিধানের আরামদায়ক পোশাক। অফিস সময় শেষে সারা দিনের পোশাক খুলে ঘরের পোশাক পরার সাথে সাথেই আপনার শরীর বুঝতে পারবে, এখন আরামের সময়। বুঝতেই পারছেন, বাসা-অফিসের পোশাক আপনাকে জীবনের স্বাভাবিক গতিতে ধরে রাখতে কতোটা জরুরি!

সবশেষে আপনার জন্য আমাদের এডিটরদের ‘বাসা থেকে অফিসের’ জন্য বাছাই করা সেরা পোশাকগুলোতে একবার চোখ বুলিয়ে দেখতে পারেন। মেয়েদের এবং ছেলেদের জন্য রয়েছে ২০ টি করে বাছাইকৃত পোশাক। আর আইসোলেশনের এই সময়ে সবচে বড় সুসংবাদ, প্রতিটি পোশাক www.lerevecraze.com থেকে সেফ শপিং কন্ডিশনে ঘরে বসেই কিনতে পারবেন, কারন সময়টা যে ঘরে থাকার। তাই শপিং করলেও অনলাইন থেকেই কিনুন, ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

মেয়েদের জন্য বাছাইকৃত ২০ টি পোশাক:

নিট টপ

পিচরঙা নিট টপ। পাশে অ্যাথলেটিক কালো লাইনিং। শুধু দেখতেই ভালো নয়, পরতেও ভীষণ আরাম। (মূল্যঃ ১৩৯০ টাকা)

স্কার্ট

গোলাপি ফ্রিল দেয়া হলুদ লিনেন স্কার্ট। যেকোন টপের সাথে দারুন মানিয়ে যাবে। (মূল্যঃ ১৮৯০ টাকা)

লেডিস শার্ট

অল-ওভার প্রিন্টেড টারকোয়াইজ ব্লু লেডিস শার্ট। এর ম্যান্ডারিন কলার আর মার্জিত প্রিন্ট মুহুর্তে অফিসের ভাব নিয়ে আসতে যথেষ্ট! (মূল্যঃ ১৩৯০ টাকা)

হাই-লো কাট টিউনিক

ভিসকোস টিউনিকে নরম হলুদ রঙ। সাথে বাটন ট্যাব স্লিভ আর হাই লো কাট হেমলাইনের অসাধারণ কম্বিনেশন। (মূল্যঃ ১৫৯০ টাকা)

য়োগা লেগিংস

লাইনিং দেওয়া কালো ড্রাইফিট লেগিংস। সাথে ফোন বা জরুরি অনুষঙ্গ রাখতে দুপাশে পকেটের দারুন সাপোর্ট।  (মূল্যঃ ৮৯০ টাকা)

প্যান্ট পাজামা

কালো-কমলা এই লিনেন প্যান্ট পাজামার কোমরে ইলাস্টিক ও বেল্ট দুটো সাপোর্টই আছে। প্রয়োজন অনুসারে শুধু অ্যডজাস্ট করে নেওয়া বাকি! (মূল্যঃ ১২৯০ টাকা)

কাফতান কাট টিউনিক

ধবধবে সাদা জর্জেটের ওপর টুকটুকে লাল ছড়ানো এই কাফতান কাট টিউনিকে ফ্রিলের লাইনিং এবং ড্রস্ট্রিং, দুটোর দেখাই পাবেন। (মূল্যঃ ২২৯০ টাকা)

স্ট্রাইপড্ শ্রাগ

ছোট্ট কলার তোলা বিস্কিটরঙা শ্রাগ, তার ওপরে নিখুঁত রেখার কাজ। যেকোন টপের ওপরে চাপিয়ে নিলেই, আপনি পুরোপুরি অফিস রেডি! (মূল্যঃ ১৪৯০ টাকা)

লেডিস শার্ট

মকনেক ভিসেকোস শার্ট। মাঝে মাঝে অফিসের শার্টটাও তো পরতে তো সাধ হয়। (মূল্যঃ ১৩৯০ টাকা)

য়োগা টিশার্ট

এই গ্রীষ্মে দারুনভাবে ফিরে আসছে টাইডাই। তাই লা রিভের লোগো সিল করা এই নীল সাদা লেডিস জার্সি টিশার্টটা আপনি নিতেই পারেন ঘরোয়া অফিসের জন্য। (মূল্যঃ ৭৯০ টাকা)

হারেম

আয়েশ করে হাতপা ছড়িয়ে বসে কাজ করতে চান? বিশ্বাস করুন, এই বাদামীরঙা লিনেনের প্রিন্ট হারেম প্যান্টটি ছাড়া আর কোনভাবেই ওই আরাম পাওয়া সম্ভব না! (মূল্যঃ ১৫৯০ টাকা)

কোজি ব্লেজার

অনলাইনে ভিডিও প্রেজেন্টেশন আজ? সাদামাটা জামাটার ওপরে এই নোচকলার আর সিঙ্গেল বাটন দেওয়া গোলাপি ব্লেজারটা চাপিয়ে দেখুন তো, কীভাবে নিজের অ্যাটিটিউড পাল্টে যায়! (মূল্যঃ ২৫৯০ টাকা)

ওভারসাইজ শার্ট

প্যান্ট হোক আর পালাজ্জো, ছাইরঙা এই ওভারসাইজ শার্টটি মানাবে সবকিছুর সাথে, এই গরমে আরামও দেবে খুব। (মূল্যঃ ১২৯০ টাকা)

 য়োগা প্যান্ট

শুধু স্বস্তি নয়, একরঙা বা বর্ণিল যেকোন পোশাকে এই কাট অ্যান্ড সিউ ডিজাইনের য়োগা প্যান্টটি অসাধারণ কম্বিনেশন দেবে। (মূল্যঃ ৮৯০ টাকা)

কামিজ

চিরচেনা সেজ গ্রিন রঙের কামিজ, একপাশে তার এম্ব্রয়ডারি আর গ্লাসের কাজ। পুরো শরীরে রঙিন বুনোলতার আঁকিবুকি। (মূল্যঃ ২২৯০ টাকা)

প্রিন্ট ফ্রম মরোক্কো

গাড় নীল জর্জেটে নিখুঁত মরোক্কান ধাঁচে আঁকা ফুলের নকশা, দুইপাশে স্ট্রাইপের কন্ট্রাস্ট। সাদামাটা, এবং অভিজাত। (মূল্যঃ ২৩৯০ টাকা)

কোজি কামিজ

সাদার ওপরে সবুজের চিরচেনা নকশা, দুই হাতায় ফুলেল আল্পনা। নেকলাইনে উজ্জল নীলের পাইপিং। (মূল্যঃ ১৫৯০ টাকা)

সালোয়ার কামিজ

গোলাপির সাথে সাদার চোখজুড়ানো মেলবন্ধন। ডবল লেয়ার কামিজে এম্ব্রয়ডারির কাজ, টাইডাই করা ওড়নাটা শিফনে তৈরি। (মূল্যঃ ৪৮৯০ টাকা)

ডবল লেয়ার সালোয়ার কামিজ

ডবল লেয়ার নেভি ব্লু জর্জেট কামিজ। ভিসকোস সালোয়ার, ওড়নাটা নরম শিফনের। শুধু অফিস নয়, ঘরোয়া উৎসবের জন্যও এই সালোয়ার কামিজটি তুলনাহীন! (মূল্যঃ ৪৯৯০ টাকা)

ভিসকোস শার্ট

দুপাশে পকেটের সাপোর্ট দেয়া, জ্যামিতিক লাইন টানা আরামদায়ক ভিসকোস শার্ট। (মূল্যঃ ১৪৯০ টাকা)

ছেলেদের জন্য বাছাইকৃত ২০ টি পোশাক:

ভিসকোস শার্ট

সকল বয়সের পুরুষের জন্য বিশেষভাবে তৈরি কটন কমফোর্ট শার্ট। আরামের আরেক নাম! (মূল্যঃ ৮৯০ টাকা)

ক্লাসিক সাদা শার্ট

গ্রীষ্মের দাবদাহ বলুন, ঘরের স্বস্তি কিংবা  অফিসের নিপাট লুক, একখানা ধবধরে সাদা সুতি শার্টের তুলনা আর কিছুই হয় না। কিচ্ছু না! (মূল্যঃ ২২৯০ টাকা)

পিনস্ট্রাইপ ফরমাল শার্ট

ঘরোয়া হাফ হাতা, তাতে অফিস উপযোগি স্ট্রেইট কলারের কম্বিনেশন। এই ফর্মাল শার্টটির প্যাস্টেল ভায়োলেট রঙ কীভাবে সবাইকে মানিয়ে যায়, সে এক রহস্যই বটে! (মূল্যঃ ১২৯০ টাকা)

জ্যাকার্ড পোলো শার্ট

স্লিমফিট জ্যাকার্ড পোলো শার্ট। বোতাম এঁটে ল্যাপটপের সামনে বসে পড়লে, বাসার না অফিসের শার্ট বোঝার উপায় নেই একটুও! (মূল্যঃ ১৫৯০ টাকা)

চিনোস কার্গো প্যান্ট

অফিস উপযোগি পোলো বা টিশার্টের সাথে একটা আরামদায়ক কার্গো প্যান্ট না হলে চলে? (মূল্যঃ ১৫৯০ টাকা)

রিঙ্কেল ফ্রি প্রিমিয়াম শার্ট

ক্লাসিক কলার তোলা প্রিমিয়াম কোয়ালিটি শার্ট। পরতে অসম্ভব আরাম, আর লিকুইড অ্যামোনিয়া ফিনিশিং এর কারণে সহজে ভাঁজও পড়বে না।  (মূল্যঃ ২২৯০ টাকা)

ওয়েফট্ কটন শার্ট

 

এথনিক মোটিফ ছাপানো সেল্ফপ্রিন্টেড ক্লাসিক শার্ট। ওয়েফট্ কটনে বোনা বলে যেকোন আবহাওয়ায় চমৎকার খাপ খেয়ে যায়। (মূল্যঃ ১৭৯০ টাকা)

স্ট্রাইপ কটন ফরমাল শার্ট


স্ট্রাইপ কটনে বোনা এই ফরমাল শার্টটি গোলাপি হবার কারণ একটিই। অফিসের মার্জিতভাব ফোটাতে নীল নয়, গোলাপিই এখন পুরুষের প্রথম পছন্দ। (মূল্যঃ ২,৪৯০ টাকা)

স্ট্যান্ডকলার পোলো


ভার্টিকাল স্ট্রাইপ টানা এই ড্রাইফিট পোলো শার্টটির বিশেষ বৈশিষ্ট্য এর আত্মবিশ্বাস এনে দেয়া স্ট্যান্ড কলার। (মূল্যঃ ১০৯০ টাকা)

ক্রিসপ-লেমন পোলো


মন চনমনে করা লেমন রঙা পোলোশার্টটি ড্রাইফিট কাপড়ে তৈরি করা হয়েছে। যেন কাজেরচাপে ঘেমে গেলেও বোঝা না যায়! (মূল্যঃ ১২৯০ টাকা)

প্যাস্টেল পোলো

সাদা ড্রাইফিট পোলোতে পেস্ট কালারের বৈপরিত্য। মন শান্ত রাখার অভিজাত কম্বিনেশন! (মূল্যঃ ১১৯০ টাকা)

গ্রাফিক-লিফ টিশার্ট

সাদা জার্সি ফ্রেব্রিকে সবুজ পাতার গ্রাফিক ছাপা এই টিশার্টটি হতে পারে আপনার ঢিলেঢালা টিশার্টের সবচে মানানসই সঙ্গী। (মূল্যঃ ৬৯০ টাকা)

অল-ম্যাচিং ওয়েস্টকোট

ফ্যাশনগুরুরা বলেন, যতোই ফ্যাশনেবল পোশাক থাকুক পুরুষের, সবই অসম্পূর্ন – যদি ক্লজেটে একখানা কালো ওয়েস্টকোট না থাকে! (মূল্যঃ ২৪৯০ টাকা)

ইউনিক টিশার্ট

 

সাদা জার্সি ফেব্রিকে গ্রাফিক প্রিন্ট ছাপা। তাতে সবসময় নিজের স্বাতন্ত্র ধরে রাখার বার্তা। (মূল্যঃ ৬৯০ টাকা)

গ্রাফিক প্রিন্ট টিশার্ট

গ্রাফিক প্রিন্টের মাধ্যমে শহুরে জীবনে বুনোফুলের নস্টালজিয়া ফোটানো হয়েছে এই জার্সি ফেব্রিকে বোনা টিশার্টে। (মূল্যঃ ৬৯০ টাকা)

পিক-এ-পোলো

গাঢ় নীল রঙা পিকে ফেব্রিক পোলো। ডেনিম বলুন বা সাদা প্যান্ট পাজামা, যেকোন কম্বিনেশনই ভালো মানাবে। (মূল্যঃ ১২৯০ টাকা)

স্ট্যান্ড কলার পোলো

জিপারটানা, লা রিভের লোগো সিল করা স্ট্যান্ড কলার পোলো। স্মার্ট অফিসের জন্য সবচে স্মার্ট পছন্দ। (মূল্যঃ ৯৯০ টাকা)

সাদা প্যান্ট পাজামা

প্যান্টের কাটছাঁট আর পাজামার আরামের অসাধারণ কম্বিনেশন ঘটেছে এই সাদা প্যান্ট পাজামাটিতে। (মূল্যঃ ৯৯০ টাকা)

নীল প্যান্ট পাজামা 

পোলো, টিশার্ট কিংবা ওভারসাইজ ক্যাজুয়াল শার্ট, এই প্যান্ট পাজামাটি সব স্টাইলেই অসাধারণ কম্বিনেশন দেবে। (মূল্যঃ ৯৯০ টাকা)

চিনোস

অফিসিয়াল চিনোসের খাকি রঙ দেখে দেখে যারা ক্লান্ত, তাদের জন্যই নীলের একটি নতুন ভার্সন এই প্যান্টটি। (মূল্যঃ ১৭৯০ টাকা)

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • No products in the cart.