কোভিড-১৯ মোকাবিলায় স্বেচ্ছাসেবীদের পাশে লা রিভ | প্রথম আলো - Le Reve | Leading Fashion & Lifestyle Brand | Online Shopping in Bangladesh

কোভিড-১৯ মোকাবিলায় স্বেচ্ছাসেবীদের পাশে লা রিভ | প্রথম আলো

কোভিড-১৯ দেখা দিয়েছে বাংলাদেশেও। এই মুহূর্তে যাঁর যাঁর সামর্থ্য অনুযায়ী প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছেন সবাই। পিছিয়ে নেই দেশের ফ্যাশন ব্র্যান্ডগুলোও। করোনার বিরুদ্ধে লড়তে নিজস্ব কারখানায় পোশাকের বদলে স্বেচ্ছাসেবীদের জন্য মাস্ক এবং পিপিই অ্যাপ্রোন তৈরি করছে লা রিভ।

পারসোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্টের (পিপিই) দুটি গুরুত্বপূর্ণ অংশ, অ্যাপ্রোন এবং মাস্ক তৈরিতে নিজস্ব ফ্যাক্টরির পূর্ণ ক্ষমতা প্রয়োগ করছে ব্র্যান্ডটি।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, ‘স্বাধীনতার ৪৯ বছরে এসে সারা বিশ্বের সঙ্গে আরেকটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। জন্ম থেকেই বাঙালি যোদ্ধা জাতি। আমাদের মুক্তিযোদ্ধাদের যুদ্ধাস্ত্র, দক্ষ সৈন্য এমনকি উপযুক্ত প্রশিক্ষণও ছিল কম, কিন্তু মনোবল ছিল অটুট, যার ফলে এসেছিল বিজয়। এই মুহূর্তে প্রতিটি বাংলাদেশি প্রস্তুত করোনার বিরুদ্ধে লড়তে। কিন্তু এই যুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ অস্ত্র অর্থাৎ পিপিই এবং মাস্ক কম হওয়ায় উপায় নেই। তাই পিপিই অ্যাপ্রোন এবং মাস্কের জোগানে লা রিভ নিজের সামর্থ্যের একটি অংশ যোগ করার চেষ্টা করছে।’

জরুরি ভিত্তিতে তৈরি এই মাস্কগুলোতে ফিউজিংসহ তিনটি স্তর ব্যবহার করা হয়েছে, যা মুখের এবং নাকের সুরক্ষা দেবে। পিপিই অ্যাপ্রোণগুলোর জন্য ৬০ জিএসএমের বিশেষ ডিসপোজেবল কাপড় ব্যবহার করা হয়েছে।

লা রিভ ইতিমধ্যেই তার করপোরেট অফিসে মাস্ক সরবরাহ করেছে। জরুরি অবস্থা মোকাবিলার জন্য স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং স্বেচ্ছাসেবীদের মাঝে এই পিপিই অ্যাপ্রোণ ও বিশেষ মাস্কটি বিতরণ করা হবে বলে জানিয়েছে ব্র্যান্ডটি।

২০০৯ সালের প্রতিষ্ঠাকাল থেকেই আন্তর্জাতিক মানের পোশাক তৈরি ও বিপণণের পাশাপাশি নিয়মিত করপোরেট সামাজিক দায়িত্ব পালন করে এসেছে লা রিভ। রক্তদান, সামাজিক সচেতনতা বৃদ্ধি, নিয়মিত মেডিটেশন, জাতীয় দুর্যোগে সাড়া প্রদান ছাড়াও এই উদ্যোগটি লা রিভের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে।

প্রথম আলো লিঙ্ক – https://bit.ly/2R45Kua

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • No products in the cart.